1. admin@dainiksomoy24.com : admin :
নোটিশ
সাংবাদিকতার সুযোগ দিচ্ছে প্রকাশিতব্য দৈনিক সময় ২৪ । আগ্রহীরা আগামী ৩০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন। যোগাযোগ 01716605694
সর্বশেষ
চামড়ার মৃল্যবৃদ্ধি ও কওমি মাদ্রাসা খুলে দেওয়ার দাবি জানালেন খুলনা মহানগরীর আইম্মা পরিষদ দেশের কল্যাণে নিজেকে সঁপে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা : ড. নিম চন্দ্র ভৌমিক ১০ বছরই কর দেননি ডোনাল্ড ট্রাম্প ঢাবি এলাকায় নুর সহ ড. কামাল ও আসিফ নজরুলকে অবা‌ঞ্ছিত ঘোষণা ধর্ষণ আইনের শক্ত প্রয়োগ চাই : জাতীয় জনতা ফোরাম বঙ্গবন্ধু শিক্ষানবীশ আইনজীবী পরিষদের ঢাকা জজকোর্ট শাখার কমিটি অনুমোদন অগ্রগতির পথে আলোকের রথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটন শিল্পে বেসরকারী খাতকে উৎসাহিত করতে হবে : মোঃ মঞ্জুর হোসেন ঈসা প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে এনডিপি ও জাতীয় মানবাধিকার সমিতির শোক ছাত্রলীগের গণধর্ষন ও নিপীড়নের মাত্রা মধ্যযুগীয় বর্বতা‌র চেয়ে ভয়াবহ : লেবার পার্টি

নিরপেক্ষ তদন্তের স্বার্থে মামুনকে সাময়িক বহিষ্কার করেছে ছাত্র অধিকার পরিষদ

  • Update Time : Thursday, September 24, 2020
  • 113 Time View

এডিটর ডেস্ক:

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের বিরুদ্ধে পৃথক দুটি ধর্ষণ মামলা দায়েরের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করেছে নুরের সংগঠন ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এ ছাড়া ‘নিরপেক্ষ তদন্তের স্বার্থে’ সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুনকেও সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ ও ২২ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ চার নেতাকর্মীর বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতার অভিযোগ এনে লালবাগ ও কোতোয়ালি থানায় দুটি অভিযোগ দায়ের করেন।

প্রতিষ্ঠালগ্ন থেকেই ছাত্র অধিকার পরিষদ ছাত্র তথা গণমানুষের যৌক্তিক ও ন্যায়সঙ্গত অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছে।

নারীর প্রতি বৈষম্য, নারী নিপীড়ন ও নারীদের অধিকার প্রতিষ্ঠায় ছাত্র অধিকার সবসময় সোচ্চার ভূমিকা পালন করে আসছে।

তাই সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা নিরুপণে এবং সুষ্ঠু ও ন্যায়বিচারের স্বার্থে তিন জনকে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে আছেন, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক তারেক রহমান ও রাফিয়া সুলতানা। তাদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সুপারিশসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অপর আসামীদের মধ্যে রয়েছেন পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা ও ঢাবি শিক্ষার্থী আব্দুল্লাহ হিল বাকী। এর আগে, গত রবিবার ঢাকার লালবাগ থানায় নুর ও তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। পরে মঙ্গলবার কোতোয়ালি থানায় পৃথক আরেকটি মামলা করেন একই ছাত্রী। লালবাগ থানার মামলায় হাসান আল মামুন ও অপর মামলায় পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগকে প্রধান আসামি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Customized BY NewsTheme